May 18, 2024, 10:55 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
মেদ কমাতে পাতিলেবুর উপকারিতা। আমি হাওয়া ভবনের মতো কোনো ‘খাওয়া ভবন’ করিনি, যা ব্যবসার জন্য অসুবিধা তৈরি করবে। মুন্সিগঞ্জের টংগিবাড়ী তে পুকুর থেকে মিললো কষ্টি পাথরের মূর্তি ভালুকায় কারখানা শ্রমিকের রহস্যজনক মৃত্যু বিমানের ১৬ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে দু দুদক। জাতীয় প্রেসক্লাবের সামনে অধিকার আদায় মঞ্চের আত্মপ্রকাশ ও ফারাক্কা লংমার্চ পালিত। কেশবপুর থানার ওসি ও উপজেলা চেয়ারম্যান সহ তিন জনের নামে চাঁদাবাজির মামলা। বাঙালি যাদের মনে রাখেনি, ঐতিহাসিক মহেঞ্জোদারোর আবিষ্কার কর্তা রাখালদাস বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণ দিবস ৩০মে অনলাইনে আলোচিত তনির ভয়ংকর প্রতারণা, সানভীস বাই তনি’র শোরুম সিলগালা। ভালুকায় নবনির্মিত ৩টি রাস্তার উদ্ধোধন ফেসবুক রিলস থেকে আয় করবেন যেভাবে। যশোরের শার্শায় চাচাকে হত্যার দায়ে ১১ বছর পর ভাতিজার মৃত্যুদণ্ড। ভালুকায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ চোখ বলে দিবে শরীরে আছে কতশত রোগ, জানা যাবে স্বাস্থ্যের অবস্থা! আগামী বাজেটে জলবায়ুর উপর প্রাধান্য দেওয়া জরুরি – আতিউর রহমান বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতগামী যাত্রীসুবিধা ফিঃ অনলাইনে পরিশোধ করতে হবে। দেশ সেরা যশোর শিক্ষা বোর্ড এস এস সিতে। রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবি বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত। ভালুকায় আসাদুল হিমেল ও নাসিমার অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসীর মানববন্ধন। ভালুকায় ডাকাতি প্রস্তুতিকালে ৩ ডাকাত আটক। ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি “প্রগতি”র শ্রদ্ধাঞ্জলি। ” হৃদয় মাঝে রবি” ২৫ এ বৈশাখ এর অনুষ্ঠান পঞ্চ ইউনিয়নের অসাংগঠনিক কার্যক্রম নিয়ে মুলাদীতে সমালোচনার ঝড়। যশোরের মন্দিরের স্বর্ণঅলংকারসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল চুরি। টংগিবাড়ী তে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রিজাইডিং অফিসার দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত। ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ। ভালুকায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল। কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা। রেলওয়ের বর্ধিত ভাড়া প্রত্যাহার ও ঔষধের দাম কমানোর দাবিতে বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির নাগরিক বিক্ষোভ। নড়িয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা, ইউপি চেয়ারম্যান সহ আহত-৩ প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে নড়িয়া’য় নির্বাচিতো হলেন যারা।

পটুয়াখালীতে জরিমানার ভয়ে মাস্ক ব্যবহার ।

পটুয়াখালীতে জরিমানার ভয়ে মাস্ক ব্যবহার ।

মোঃ শাহিন আলম পটুয়াখালী জেলা প্রতিনিধি। করোনার প্রকোপ শীতে বৃদ্ধি পাবে এমন তথ্যের ভিত্তিতে পটুয়াখালী জেলা প্রশাসন থেকে শুরু করে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন গত কয়েকদিন ধরে মাস্ক ব্যবহার না করলে জরিমানার ব্যবস্থা করেছেন।

পটুয়াখালীর সদর, সবুজবাগ, পৌরসভার মোড়, বাধঘাট, চৌরাস্তাসহ বিভিন্ন সড়কে প্রতিদিন ঘণ্টাব্যাপী মাস্ক ব্যতীত সবাইকে জরিমানা গুনতে হচ্ছে। মাস্ক ছাড়া লোকজনকে ২০০-৩০০ টাকা জরিমানা করছেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট।

তবে পটুয়াখালীতে করোনার প্রভাব কিছুটা কম হওয়ায় করোনার ভয়ে কেউ মাক্স ব্যবহার করছেন না। অধিকাংশ সাধারণ লোকজন চলমান অভিযানের ভয়ে মাক্স ব্যবহার করছে। শহরের প্রধান প্রধান সড়কে প্রবেশের আগে অটোরিকশা চালক, মোটরসাইকেল আরোহীসহ সবাই জেনে নিচ্ছে ম্যাজিস্ট্রেট জরিমানা করে কিনা। ম্যাজিস্ট্রেট জরিমানা করলে দোকান থেকে মাস্ক কিনে পরিধান করে নিচ্ছে। অটোরিকশায় ওঠার আগে যাত্রীরা অটোচালককে জিজ্ঞেস করে জেনে নিচ্ছেন সামনে ম্যাজিস্ট্রেট আছে কিনা। মেজিস্ট্রেট থাকলে সেই পথে যাচ্ছে না যাত্রীরা অথবা দোকান থেকে মাস্ক কিনে পরিধান করে আবার খুলে রাখে কিছুদূর অতিক্রম করার পর।

এদিকে মাক্স ব্যবহারের উপর জোর দিয়েছে পটুয়াখালী সদর থানা পুলিশ। তাদের সঙ্গে মিলে পটুয়াখালীর বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন কিছুদিন ধরে সবাইকে মাস্ক ব্যবহার করতে বলছেন।

বিডি ক্লিন নামক স্বেচ্ছাসেবী সংগঠনের পটুয়াখালী জেলা সমন্বয়ক কে.এম. জাহিদ হোসেন বলেন, তারা বর্তমানে এলাকা ভিত্তিক তালিকা করে প্রতিদিন মাস্ক বিতরণ করছেন। যারা মাস্ক ব্যবহার করছে না তাদেরকে সতর্ক করছেন। এ ক্ষেত্রে পটুয়াখালী সদর থানা থেকে সহযোগিতা করছে তাদের। তবে শুধুমাত্র পুলিশের ভয়ে মাস্ক ব্যবহার করছে সবাই।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com